Home / অর্থনীতি / ঈদের নতুন টাকা পাওয়া যাবে সোমবার থেকে

ঈদের নতুন টাকা পাওয়া যাবে সোমবার থেকে

যমুনা নিউজ বিডি ঃ কোরবানির ঈদ উপলক্ষে আগামী ১৩ আগস্ট (সোমবার) থেকে নতুন নোট বিনিময় শুরু করবে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিসসহ অন্যান্য শাখা অফিস এবং বাণিজ্যিক ব্যাংকগুলোর মাধ্যমে জনসাধারণ এবং গ্রাহকদের মধ্যে নতুন নোট বিনিময় করা হবে।

গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ব্যাংক জানায়, আগামী ১৩ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া) বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে নতুন নোট বিনিময় করা হবে।

এ ছাড়া ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একজন ব্যক্তি একবারে সর্বোচ্চ ১৮ হাজার টাকার নতুন নোট নিতে পারবেন। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট নিতে পারবেন না। তবে যত খুশি ধাতব মুদ্রা বা কয়েন নিতে পারবেন।

বাংলাদেশ ব্যাংক ছাড়াও রাজধানীর যেসব বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে নতুন নোট বিনিময় করা হবে সেগুলো হলো ন্যাশনাল ব্যাংক যাত্রাবাড়ী শাখা, অগ্রণী ব্যাংক জাতীয় প্রেস ক্লাব শাখা, সোস্যাল ইসলামী ব্যাংক বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, ব্যাংক এশিয়া ধানমণ্ডি শাখা, ঢাকা ব্যাংক উত্তরা শাখা, জনতা ব্যাংক আব্দুল গণি রোড করপোরেট শাখা, দি সিটি ব্যাংক মিরপুর শাখা, শাহ্জালাল ইসলামী ব্যাংক মালিবাগ চৌধুরীপাড়া শাখা, মার্কেন্টাইল ব্যাংক বনানী শাখা, সোনালী ব্যাংক রমনা করপোরেট শাখা, ওয়ান ব্যাংক বাসাবো শাখা, আইএফআইসি ব্যাংক গুলশান শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক মোহাম্মদপুর শাখা ও রূপালী ব্যাংক মহাখালী শাখা।

Check Also

নির্বাচনের আগে গ্যাসের দাম বাড়ছে না

যমুনা নিউজ বিডি:  নির্বাচনের আগে শিল্প খাতে গ্যাসের দাম বাড়ানোর পদক্ষেপ থেকে সরে এসেছে বাংলাদেশ …

Powered by themekiller.com