Breaking News
Home / জাতীয় / ইসি নিরপেক্ষ না হলে কোনোভাবেই নির্বাচন নিরপেক্ষ হবে না: সুজন সম্পাদক

ইসি নিরপেক্ষ না হলে কোনোভাবেই নির্বাচন নিরপেক্ষ হবে না: সুজন সম্পাদক

যমুনা নিউজ বিডি : সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, ‘নির্বাচন কমিশন যদি নিরপেক্ষ না হয় তবে কোনোভাবেই নির্বাচন নিরপেক্ষ হবে না।  এজন্য নির্বাচন কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি সরকার ও প্রশাসনের আচরণও সম্পূর্ণ নিরপেক্ষ হতে হবে। আমরা আশা করি, আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন, সরকার ও প্রশাসন সকলেই নিরপেক্ষ থেকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে সাহায্য করবেন।’
সুজন, সিলেট জেলা শাখা আয়োজিত ‘আসন্ন সিটি করপোরেশন নির্বাচন: নাগরিক ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে স্বাগত বক্তব্যে এসব কথা বলেন ড. বদিউল আলম মজুমদার।

শুক্রবার বিকেলে সিলেট নগরীর বন্দরবাজারস্থ একটি হোটেলের সম্মেলন কক্ষে এ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। সুজন, সিলেট শাখার সভাপতি ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন প্রবীণ রাজনীতিবিদ এডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ইইউ শহীদুল ইসলাম শাহীন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, বেলা’র সমন্বয়ক এডভোকেট শাহ সাহেদা, বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম প্রমুখ। বৈঠকে সুজনের পক্ষ থেকে জানানো হয়, সিসিক নির্বাচনকে কেন্দ্র করে আগামী ১১ জুলাই মেয়র প্রার্থীদের নিয়ে মুখোমুখি অনুষ্ঠান করা হবে, ১১ জুলাই থেকে নির্বাচনের ২৮ জুলাই পর্যন্ত গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নগরীতে জারি গানের একটি টিম কাজ করবে, অন্তত ১০টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের নিয়েও পৃথক পৃথক মুখোমুখি অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া সুজনের ৫০ জন ভলান্টিয়ার বা স্বেচ্ছাসেবক ভার্চুয়াল সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অনলাইনে সক্রিয় থাকবেন। ভার্চুয়াল মাধ্যমে অন্তত দুই লাখ ভোটারকে সচেতন করার চেষ্টা করবে সংগঠনটি। এছাড়াও নির্বাচনকে সামনে রেখে মানববন্ধন ও পদযাত্রা করা এবং হলফনামা নিয়ে পোস্টার করতে চায় সুজন।

Check Also

এবারের নির্বাচনে থাকছে না কোনো বিদেশি পর্যবেক্ষক?

যমুনা নিউজ বিডি: প্রতিবারই বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণ করতে বিদেশি পর্যবেক্ষক থাকলেও এবার এখনও কোনো আবেদনই পড়েনি …

Powered by themekiller.com