Breaking News
Home / খেলাধুলা / ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ

ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ

যমুনা নিউজ বিডিঃ বিশ্বের এক নম্বর টেনিস তারকা তিনি। মাঝে মধ্যে বিতর্কের কেন্দ্রবিন্দুতেও চলে আসেন তিনি। কিছুদিন আগেই আদ্রিয়া ট্যুর আয়োজন করে বেশ কয়েক টেনিস তারকাকে করোনা আক্রান্ত করানোর জন্য বেশ সমালোচিত হতে হয়েছে তাকে। নিজেও সস্ত্রীক করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। তবে, এবার যেটি করলেন, সেটি রীতিমতো বিস্ময়কর। তার মতো বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকার পক্ষে এমন কাজ করা মোটেও শোভা পায় না। যে কারণে বড় ধরনের শাস্তিও পেতে হলো তাকে।

ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে স্পেনের পাবলো ক্যারেনো বুস্তার বিপক্ষে খেলছিলেন নোভাক জকোভিচ। খেলা চলাকালেই একটি পয়েন্ট হারানোর ক্ষোভেই হয়তো বল দিয়ে আঘাত করে বসেন একজন নারী লাইন জাজের গলায়। ইচ্ছাকৃত ভুল। যে কারণে শাস্তিটাও হলো কড়া। সঙ্গে সঙ্গে জকোভিচকে ঘোষণা করা হলো ডিসকোয়ালিফায়েড। স্রেফ বহিষ্কার। সুতরাং, তল্পিতল্পা ঘুচিয়ে আর্থার অ্যাশ স্টেডিয়াম থেকে বের হয়ে যেতে হলো জোকারকে। এবারের মত ইউএস ওপেন শেষ বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকার। পাবলো ক্যারেনো বুস্তার বিরুদ্ধে চতুর্থ রাউন্ডের ম্যাচে প্রথম সেটের ১১তম গেমে ৫-৬ পিছিয়ে গিয়ে জোকোভিচ হতাশায় বলে আঘাত করেন, যা গিয়ে লাগে ওই নারী লাইন জাজের গলায়। প্রচন্ড ব্যথায় মাটিতেই লুটিয়ে পড়েন সেই জাজ। সঙ্গে সঙ্গে দৌড়ে তার দিকে চলে যান জোকোভিচ। গিয়ে স্বান্তনা দেয়ার চেষ্টা করেন এবং দুঃখও প্রকাশ করেন। এর পর টুর্নামেন্ট সুপারভাইজারের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা হয় সার্বিয়ান তারকার।

টুর্নামেন্ট রেফারি সোয়েরেন ফ্রিয়েমেল এসে কথা বলেন চেয়ার আম্পায়ার অরলি টোর্টে এবং আন্দ্রেস এগলির সঙ্গে। একই সঙ্গে সুপারভাইজারের সঙ্গে কথা বলে ১২ মিনিট পর জানিয়ে দিলেন, এবারের যুক্তরাষ্ট্র ওপেন থেকে বহিষ্কার করা হচ্ছে জোকোভিচকে। ২০০৪ এর পরে এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামে রজার ফেদেরার, রাফায়েল নাদাল কিংবা জোকোভিচকে সেমিফাইনালে দেখা যাবে না। পাশাপাশি একই দিনে পঞ্চম বাছাই আলেকজান্ডার জেরেভ অবাছাই স্পেনের আলেজান্দ্রো ডেভিডোভিচ ফকিনাকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছেন।

Check Also

সুপার ওভারে জিতল দিল্লি

যমুনা নিউজ বিডিঃ মরুর দেশে দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএলের উদ্বোধনী ম্যাচটিই রোমাঞ্চ ছড়িয়েছে কানায় কানায়। দ্বিতীয় …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com