Home / খেলাধুলা / আর্জেন্টাইন ফুটবলপ্রেমীর পাগলাটে কাণ্ড

আর্জেন্টাইন ফুটবলপ্রেমীর পাগলাটে কাণ্ড

যমুনা নিউজ বিডি: প্রিয় দল বা প্রিয় খেলোয়াড়ের সমর্থনে কত কাণ্ডই না করে থাকেন সমর্থকেরা। পতাকা লাগানো, মুখে রং করা, প্রিয় খেলোয়াড়ের মুখোশ পরে স্টেডিয়ামে যাওয়া, হেয়ার স্টাইল কিংবা জার্সি- কত উপায়ই তো আছে। তবে আর্জেন্টিনার এই ফুটবলপ্রেমী যে কাণ্ড করলেন তা নিঃসন্দেহে নতুন। প্রিয় ক্লাবের ভিডিও যে কোনো মুহূর্তে দেখার জন্য নিজের পায়ে একটি কিউ আর কোড ট্যাটু করে ফেলেছেন তিনি! সেই ট্যাটুর ছবি এখন ফুটবলবিশ্বে আলোচনার বিষয়বস্তু।

ফাবিও তুনজিও নামের ওই তরুণ আর্জেন্টিনার শীর্ষ ক্লাব রিভারপ্লেটের সমর্থক। দক্ষিণ আমেরিকার শীর্ষ লিগ কোপা লিবার্তোদোরেসের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী বোকা জুনিয়র্সকে ৫-৩ গোলে হারিয়ে দিয়েছিল রিভারপ্লেট। প্রিয় দলের জন্য আনন্দে আত্মহারা হয়ে নিজের পায়ে সুন্দর করে একটা ‘কিউআর কোড’-এর ট্যাটু এঁকেছেন ফাবিও তুনজিও। মানুষের দেহে হরেক রকম ট্যাটুই দেখা যায়; কিন্তু কিউআর কোডের ট্যাটু সম্ভবত এই প্রথম। সেটাও আবার কোনো ম্যাচের কিউআর কোড।

আজকাল সোশ্যাল সাইটের কোনো আইডি বা পেইজের কিউ আর কোড সহজেই তৈরি করা যায়। তবে ফাবিওর পায়ে স্থায়ীভাবে জায়গা করে নেওয়া সেই কিউ আর কোডে আছে বোকা জুনিয়র্স-রিভার প্লেট কোপা লিবার্তোদোরেস কাপ ফাইনালের হাইলাইটসের ইউটিউব ভিডিও লিংক! কোনো অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন দিয়ে যদি এই কোডটা স্ক্যান করা হয়, তাহলে স্বয়ংক্রিয়ভাবে সেই ফোনে ওই ভিডিও চালু হয়ে যাবে।

উল্লেখ্য, কোপা লিবার্তোদোরেসের ৫৮ বছরের ইতিহাসে এবারই প্রথমবার মুখোমুখি হয়েছিল রিভারপ্লেট আর বোকা জুনিয়র্স। গত বছরের ১১ নভেম্বর বোকা জুনিয়র্সের মাঠে প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছিল রিভার প্লেট। ফিরতি লেগের ম্যাচের আগে বোকার খেলোয়াড়দের ওপর রিভার প্লেট সমর্থকরা হামলা চালালে ম্যাচটি বাতিল হয়। এরপর রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত দ্বিতীয় লেগের ম্যাচে নির্ধারিত সময়ে খেলা দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেই সময় ২ গোল করে জয় তুলে নেয় রিভারপ্লেট।

Check Also

ধোনির ফ্যান সেই শিশুটি এখন একসঙ্গে মাঠের লড়াইয়ে

যমুনা নিউজ বিডি: এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচ অনুষ্ঠিত …

Powered by themekiller.com