Home / জাতীয় / আরও ১০ জোড়া কমিউটার ট্রেন চালু

আরও ১০ জোড়া কমিউটার ট্রেন চালু

যমুনা নিউজ বিডিঃ দ্বিতীয় ধাপে আরও ১০ জোড়া অর্থাৎ ২০টি কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল যাত্রীবাহী ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১৬ সেপ্টেম্বর তৃতীয় ধাপে নতুন করে চলাচলের জন্য নামবে আরও ১৮ জোড়া যাত্রীবাহী ট্রেন। এতদিন করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে এসব ট্রেন চলাচল বন্ধ ছিল।

আজ থেকে যেসব ট্রেন চলাচল শুরু হয়েছে, সেগুলো হচ্ছে- চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা রুটে সুরমা মেইল, নোয়াখালীর-ঢাকা-নোয়াখালী রুটে ঢাকা/নোয়াখালী এক্সপ্রেস, চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু পূর্ব-চট্টগ্রাম রুটে ময়মনসিংহ এক্সপ্রেস, ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে ভাওয়াল এক্সপ্রেস, ময়মনসিংহ-বঙ্গবন্ধু সেতু পূর্ব-ময়মনসিংহ রুটে ধলেশ্বরী এক্সপ্রেস, চাঁদপুর-লাকসাম-চাঁদপুর রুটে চাঁদপুর কমিউটার, নোয়াখালী-লাকসাম-নোয়াখালীর রুটে নোয়াখালী কমিউটার।

এদিকে যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে কোচের ধারণক্ষমতার ৫০ শতাংশ টিকিট বিক্রি অব্যাহত রয়েছে। কমিউটার-মেইল-লোকাল এসব বেশিরভাগ ট্রেনের টিকিট কাউন্টারে দেয়া হচ্ছে। তবে আন্তঃনগর ট্রেনের ২৫ শতাংশ টিকিট স্টেশনের কাউন্টারে এবং ২৫ শতাংশ টিকিট অনলাইনে দেয়া হচ্ছে।

করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। ৩১ মে থেকে আন্তঃনগর ট্রেন চালু করা হয়।

উল্লেখ্য, সব মিনিয়ে ৯১ জোড়া অর্থাৎ ১৮২টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে বিভিন্ন রুটে।

Check Also

জেএমআই চেয়ারম্যান গ্রেপ্তার : নকল মাস্ক সরবরাহ

যমুনা নিউজ বিডিঃ নকল ‘এন৯৫’ মাস্ক সরবরাহ করার অভিযোগে জেএমআই গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে গ্রেফতার …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com