Home / রাজনীতি / ‘আমি ওই হাসপাতালে কেনো যাব না, তার ব্যাখ্যাও দিতে বাধ্য নই’

‘আমি ওই হাসপাতালে কেনো যাব না, তার ব্যাখ্যাও দিতে বাধ্য নই’

যমুনা নিউজ বিডি : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে যেতে চান না বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

রোববার আইজি প্রিজন গণমাধ্যমকে বলেন, বঙ্গবন্ধু মেডিকেলে নেয়ার কথা জানালে খালেদা জিয়া বলেন, ‘আমি ওই হাসপাতালে যাব না। কেন যাব না, তার কোনো ব্যাখ্যা দিতেও বাধ্য নই।’

বিএনপির একাধিক সূত্র থেকে জানা গেছে, খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিতে আগ্রহী নন। তিনি বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে আগ্রহী।

এর আগে শনিবার বিএনপি চেয়ারপার্সনের ব্যক্তিগত চিকিৎসকরা দাবি করেন, কারাবন্দী খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোকে’ আক্রান্ত হয়েছেন। দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা না গেলে তিনি বড় ধরনের স্ট্রোকে আক্রান্ত হতে পারেন।

রোববার সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘খুব সম্ভবত গত পরশু খালেদা জিয়া রোজা রেখেছিলেন। বিকাল সাড়ে ৩টার দিকে হেলে পড়ে যাচ্ছিলেন। তখন তার সঙ্গে থাকা গৃহপরিচারিকা ফাতেমা ধরে ফেলেন। তাৎক্ষণিকভাবে জেলের চিকিৎসকরা তাকে শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য প্রয়োজনে শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হবে। এখানে পর্যাপ্ত চিকিৎসা দেয়া সম্ভব না হলে প্রয়োজনে তাকে ইউনাইটেড বা অন্য কোনো হাসপাতালে নেয়া হবে। তবে তা নির্ভর করবে শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের সিদ্ধান্তের উপর।

Check Also

খালেদা জিয়া চিকিৎসার নামে সময়ক্ষেপণ করছেন

যমুনা নিউজ বিডি ঃ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, অনেকে মনে করছেন যে খালেদা জিয়া অসুস্থ …

Powered by themekiller.com