Breaking News
Home / রাজনীতি / আমার বয়স লুকানোর উপায় নেই: জয়

আমার বয়স লুকানোর উপায় নেই: জয়

যমুনা নিউজ বিডিঃ  ২৭ জুলাই, সোমবার ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রয়াত পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার একমাত্র ছেলে সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রের বিশেষ এ দিনটিতে সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে তাকে শুভেচ্ছা ও শুভকামনা জানান রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে দেশ-বিদেশে থাকা তার অসংখ্যা শুভানুধ্যায়ী।

বিনিময় দিতে ভোলেননি জয়ও। সোমবার রাতেই নিজের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি স্ট্যাটাস দিয়ে তিনি সবাইকে ধন্যবাদ জানান। সেখানে জয় লিখেছেন, ‘যারা বিভিন্ন মাধ্যমে আমার জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, সবাইকে ধন্যবাদ। আসলে আমার বয়স লুকানোর কোনো উপায় নেই। কারণ, বাংলাদেশ আর আমার বয়স একই! জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

১৯৭১ সালের ২৭ জুলাই জন্মগ্রহণ করেন সজীব ওয়াজেদ জয়। দেশ স্বাধীনের পর নানা শেখ মুজিবুর রহমান তার নাম রাখেন জয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার সময় জয় তার মা-বাবার সঙ্গে জার্মানিতে ছিলেন। পরে মায়ের সঙ্গে রাজনৈতিক আশ্রয়ে ভারতে চলে যান। তার শৈশব ও কৈশোর কাটে ভারতে। সেখানকার নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করেন। এরপর হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

২০০২ সালের ২৬ অক্টোবর তিনি মার্কিন নাগরিক ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন। সোফিয়া নামে তাদের একটি মেয়ে আছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বিগত কয়েক বছর ধরে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন জয়।

Check Also

কেউ আক্রমণ করলে পাল্টা জবাব দিতে প্রস্তুত: ওবায়দুল কাদের

যমুনা নিউজ বিডিঃ সাম্প্রদায়িক গোষ্ঠীকে উস্কানি দিয়ে দেশে ভিন্ন রকম পরিস্থিতে সৃষ্টির পাঁয়তারা চলছে দাবি …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com