Home / তথ্যপ্রযুক্তি / আইফোন এক্স এর মতো ডিসপ্লে নিয়ে আসছে নোকিয়া এক্স

আইফোন এক্স এর মতো ডিসপ্লে নিয়ে আসছে নোকিয়া এক্স

যমুনা নিউজ বিডি ঃ নতুন করে লঞ্চ করে গত কয়েক বছরে আবার ধীরে ধীরে নিজেদের গ্রাহকদের মন জয় করতে শুরু করেছে নোকিয়া। মালিকানা বদলালেও ব্র্যান্ডের প্রতি গ্রাহকদের ভালোবাসা এখনো দেখা যাচ্ছে গ্রাহকদের মধ্যে। আর নোকিয়ার নতুন ফোনের নাম হতে চলেছে নোকিয়া এক্স। আগামী ১৬ মে চীনে লঞ্চ হবে নোকিয়ার নতুন এই স্মার্টফোন।

এই চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইটে পোস্ট হওয়া ছবিতে দেখা যাচ্ছে আইফোন এক্স এর মতো এজ-টু-এজ ডিসপ্লে থাকবে নতুন নোকিয়া এক্স এ। সাথে আইফোন এক্স এর মতো ডিসপ্লের উপরে দেখা গিয়েছে একটি নচ। লঞ্চ ডেট ঘোষণা করলেও নোকিয়া এক্স এর কোন স্পেসিফিকেশান এখনো অফিশিয়ালি ঘোষণা করেনি নোকিয়া। যদিও ইন্টারনেটে নতুন এই ডিভাইসের স্পেসিফিকেশান নিয়ে প্রচুর রিপোর্ট পাওয়া যাচ্ছে ইতিমধ্যেই।

সেই রিপোর্টেই জানা যাচ্ছে নোকিয়া এক্স এ থাকবে ৫.৮ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। এই ডিসপ্লের রেসোলিউশান ২২৮০x১০৮০ পিক্সেলস। এছাড়াও ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯। এক রিপোর্টে শোনা যাচ্ছে নতুন নোকিয়া এক্স এর ভিতরে থাকবে স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর। অন্য এক রিপোর্টে যদিও বলা হয়েছে নতুন নোকিয়া এক্স এ থাকবে মিডিয়া টেক পি ৬০ প্রসেসর।

এই ফোনে থাকবে ৪জিবি র‌্যাম। এর সাথে নোকিয়া এক্স এ থাকবে ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ। নোকিয়া এক্স এ প্রি-লোডেড থাকবে অ্যানড্রয়েড ওরিও ৮.১। আইফোনের মতো একই ডিসপ্লে বানিয়ে গ্রাহকদের মন জয় করতে চাইছে নোকিয়া। যদিও এই রিপোর্টে ফোনের ক্যামেরা সম্পর্কে জানা যায়নি কোন তথ্য। জানা যায়নি ফোনের ব্যাটারি ও ওয়ারলেস কানেক্টিভিটি নিয়ে কোন তথ্যও।

নোকিয়া এক্স লঞ্চের সাথেই কোম্পানি হয়তো লঞ্চ করবে নতুন নোকিয়া এন সিরিজ স্মার্টফোন। অনেকেই মনে করছেন কোম্পানির আইকনিক নোকিয়া এন ৮ আবার ফিরিয়ে আনতে চলেছে নোকিয়া।

আগেই নিজেদের আইকনিক ৩৩১০ ফিচার ফোন লঞ্চ করে গ্রাহকদের লস্টালজিক করে তুলেছিল তারা। এবার এন ৮ এর লঞ্চের সিদ্ধান্ত গ্রাহকদের কতটা মন কাড়ে তা দেখার জন্যই অপেক্ষা করে আছে বিশেষজ্ঞ মহল। নতুন পুরনোর এই মেলবন্ধন আবার নোকিয়াকে সেরার সিরোপা দিতে পারে কি না তা সময় বলবে।

Check Also

হুয়াওয়ের নোভা থ্রি আই, সাশ্রয়ী মূল্যে স্টাইলিশ স্মার্টফোন

যমুনা নিউজ বিডি ঃ বাজারে এসেছে হুয়াওয়ের নোভা সিরিজের থ্রি আই স্মার্টফোন। নতুন ফোনটিতে ব্যবহার …

Powered by themekiller.com