Breaking News
Home / রুপচর্চা / আঁচিল নিয়ে সমস্যা? দূর করুন ঘরোয়া উপায়েই

আঁচিল নিয়ে সমস্যা? দূর করুন ঘরোয়া উপায়েই

যমুনা নিউজ বিডি:  একটা বেখাপ্পা আঁচিল মুখের সৌন্দর্যের বারোটা বাজাতে যথেষ্ট। শুধু মুখেই নয়, শরীরের অন্যান্য স্থানেও দেখা মিলতে পারে এই আঁচিলের। বিশেষ করে পিঠে এবং হাতে এই সমস্যা দেখা যায়। আঁচিল দূর করার জন্য ডাক্তার-বদ্যি করেও বেশিরভাগ ক্ষেত্রে নিস্তার মেলে না। তবে ওষুধ না খেয়েও ঘরোয়া উপায়ে এর নিরাময় সম্ভব। চলুন জেনে নেয়া যাক-

Achil

অ্যাপল সাইডার ভিনেগার: ভিনেগারে ভেজানো তুলো আঁচিলের উপর রেখে দিন সারা রাত। পাঁচ দিন করুন। অ্যাপল সাইডার ভিনেগারে প্রচুর অ্যাসিড রয়েছে। এই অ্যাসিড প্রাকৃতিকভাবে আঁচিল পুড়িয়ে দেয়।

Achil

অ্যালভেরা: একটা অ্যালভেরা পাতা কেটে নিন। ভিতরের থকথকে জেলিটা আঁচিলের জায়গায় লাগিয়ে দিন। কয়েকদিন করলেই আঁচিল শুকিয়ে যাবে। নিজে থেকে ঝরেও যাবে। অ্যালোভেরার মধ্যে উপস্থিত ম্যালিক অ্যাসিড এই ম্যাজিক দেখাবে।

Achil

বেকিং পাউডার: ক্যাস্টর অয়েল এবং বেকিং পাউডারের একটি মিশ্রণ তৈরি করে ফেলুন। মিশ্রণটা আঁচিলের উপর ভালো করে লাগিয়ে বেঁধে রাখুন জায়গাটা। সারারাত এভাবে রাখুন। দু-তিন দিন পর থেকেই ফল পেতে শুরু করবেন। ক্রমশ আঁচিল অদৃশ্য হয়ে যাবে।

Achil

রসুন: ত্বকের যত্নে রসুন খুবই উপকারী। রসুনে রয়েছে অ্যালিসিন। অ্যালিসিন অ্যান্টি-মাইক্রোবিয়াল। রসুন থেঁতো করে আঁচিলের জায়গায় লাগালে উপকার পাবেন।

Achil

কলার খোসা: কলা খেয়ে খোসাটা ফেলবেন না। খোসার উৎসেচক ত্বককে রক্ষা করে। রোজ কলার খোসা আঁচিলের উপর ঘষলে ফল পাবেন।

Check Also

গলার ত্বকের যত্ন

যমুনা নিউজ বিডি :  সরু একটা চেইন কিংবা নতুন নকশার হার। বড্ড শখ করে কেনা …

Powered by themekiller.com