Home / আন্তর্জাতিক / অভিবাসীদের ভিসা নিষেধাজ্ঞা শিথিল করল যুক্তরাষ্ট্র

অভিবাসীদের ভিসা নিষেধাজ্ঞা শিথিল করল যুক্তরাষ্ট্র

যমুনা নিউজ বিডিঃ এইচ-ওয়ানবি ভিসার ওপর থেকে নিষেধাজ্ঞা শিথিল করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এখন অভিবাসীরা তাদের আগের কাজের জায়গায় ফিরতে চাইলে তাতে বাধা দেবে না দেশটির কর্তৃপক্ষ। অর্থাৎ মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা নিয়ে লকডাউনের আগে যেসব অভিবাসী দেশটিতে কাজ করতেন, তারা চাইলে একই কাজে ফিরে যেতে পারবেন।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে একটি নির্দেশনা জারি করেছে। এতে বলা হয়েছে, অভিবাসী কর্মীরা একই কাজে যোগ দিতে যুক্তরাষ্ট্রে ফিরতে চাইলে, তাদের জন্য এইচ-ওয়ানবি ভিসার বেশকিছু নিয়ম শিথিল করা হয়েছে।  এই নিয়ম শিথিল করার মধ্য দিয়ে কর্মীদের স্ত্রী, স্বামী, সন্তান ও পরিজনদেরও যুক্তরাষ্ট্রে ফেরার অনুমতি দেওয়া হয়েছে।  গত ২২ জুন এইচ-ওয়ানবি ভিসাসহ অন্য বিদেশি কর্মীদের ভিসা স্থগিত করেছিল  ট্রাম্প প্রশাসন। করোনার ধাক্কায় বেকারত্ব বেড়ে যাওয়ায় সেখানকার কর্মক্ষেত্রে শুধু মার্কিনীদের জন্য সংরক্ষিত রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়। ২০২০ সালের শেষ পর্যন্ত এই স্থগিতাদেশ কার্যকর থাকবে বলে তখন জানানো হয়েছিল।
খবর হিন্দুস্তান টাইমস

Check Also

এককভাবে কোনো দেশ করোনামুক্ত হতে পারবে না : জাস্টিন ট্রুডো

যমুনা নিউজ বিডিঃ কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, বিশ্বের প্রতিটি দেশে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com