Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / অবৈধ ভাবে ঈশ্বরদী প্রেসক্লাবের ক্ষমতায় টিকে থাকার অপকৌশল পন্ড ॥ আদালতের নির্দেশে সাধারণ সভা স্থগিত

অবৈধ ভাবে ঈশ্বরদী প্রেসক্লাবের ক্ষমতায় টিকে থাকার অপকৌশল পন্ড ॥ আদালতের নির্দেশে সাধারণ সভা স্থগিত

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি ॥ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সভাকে কেন্দ্র করে জোর পূর্বক আবারও ক্ষমতায় টিকে থাকার নানান অপকৌশল চালিয়ে যাচ্ছিলেন বর্তমান অবৈধ কমিটি। অবৈধ ভাবে ঈশ্বরদী প্রেসক্লাবের ক্ষমতায় টিকে থাকার অপকৌশল পন্ড হয়েছে। পাবনা জেলা জজ আদালতের নির্দেশে ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সভা স্থগিত করা হয়েছে। পাবনা জেলা জজ আদালতের সিনিয়র সহকারি জজ সুমন কে কর্মকার এই আদেশ জারি করেন। আজ রোববার ৬ মে ঈশ্বরদী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভার তারিখ পূর্ব নির্ধারিত ছিল।
ভুক্তভুগি সাংবাদিকরা জানান, ২০১৬ সালের ০৫ ফেব্রুয়ারি ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সভাকে কেন্দ্র করে সাংবাদিক স্বপন কুমার কুন্ডু, আব্দুল বাতেন, আবুল বাসার, শেখ মহসিন ও মিশুক প্রধান ভাড়াটিয়া সন্ত্রাসি ও গুন্ডা বাহিনী দিয়ে সাধারন সভার দ্বিতীয় অধিবেশনের পূর্বে যুগান্তর, প্রথম আলো, সমকাল, ভোরের কাগজ, জনকণ্ঠ, আমাদের সময়, ফোকাস বাংলা, বাংলার চোখ, সাপ্তাহিক সমকোণ সম্পাদক সহ মোট ২৬ জন পেশাদার সাংবাদিককে ঈশ্বরদীর প্রগতি রেস্তরায় আটকে রেখে সাংবাদিকতা ও প্রেসক্লাবের ইতিহাসে কলঙ্কিত ও কালো অধ্যায় রচনা করে কার্যনির্বাহী কমিটি গঠন করেছিল। উক্ত সাধারণ সভার প্রথম অধিবেশন এর সদস্যদের উপস্থিতি স্বাক্ষরকে কমিটির রেজুলেশন এর স্বাক্ষর হিসেবে ব্যবহার করে অবৈধ ভাবে ০২ বছর মেয়াদী কমিটি গঠন করেছিল। নানা অনিয়মের মধ্য দিয়ে ০২ বছর ও অতিরিক্ত ০৩ মাস উক্ত কমিটি প্রেসক্লাবের কর্মকান্ড চালিয়ে আসছিল। ঠিক গতবারের সন্ত্রাসি কায়দার ধারা বাহিকতায় এবারও ০৬ মে ২০১৮ সাধারণ সভার তারিখ ঘোষণা করেন। প্রকৃত সাংবাদিকদের সংখ্যা গরিষ্ঠতা নৎশাত করার লক্ষ্যে আমাদের সময় ঈশ্বরদী প্রতিনিধি শেখ ওয়াহেদ আলী সিন্টু বিএনএস এর ঈশ্বরদী প্রতিনিধি সালাউদ্দিন আহম্মেদ, ফোকাস বাংলার ঈশ্বরদী প্রতিনিধি রেজাউল করিম সেলিম, সাপ্তাহিক ঈশ্বরদীর আলোর সম্পাদক নুর মোহাম্মদ আবু দাউদসহ ৯ জন সদস্যের কোন কারণ দর্শানো নোটিশ ছাড়াই সদস্য পদ বাতিল করেন।
ঈশ্বরদী প্রেসক্লাবের ৯ জন নিয়মিত সদস্যকে কোন কারণ দর্শানো নোটিশ ছাড়াই মাসিক চাঁদা গ্রহণ না করা এবং সদস্যপদ বাতিল করার অভিযোগে প্রেসক্লাবের সাধারণ সদস্য ও দৈনিক আমাদের সময়ের ঈশ্বরদী প্রতিনিধি শেখ ওয়াহেদ আলী সিন্টু বাদি হয়ে ঈশ্বরদী প্রেসক্লাবের বর্তমান সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন ও কোষাধ্যক্ষ মিশুক প্রধানকে বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন। মামলাটির শুনানী শেষে আদালত ৬ মে অনুষ্ঠিতব্য প্রেসক্লাবের সাধারণ সভা স্থগিতাদেশ দেন। একই সাথে কেন ওই ৯ জন সদস্যদের চাঁদা নেওয়া হবেনা মর্মে উল্লেখিত ৩ জনের নামে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন আদালত।

Check Also

অবৈধপথে প্রবেশকালে বেনাপোলে আটক ৫

যমুনা নিউজ বিডি:  ভারত থেকে সীমান্তের অবৈধপথে বাংলাদেশে প্রবেশের সময় বেনাপোল সীমান্ত থেকে পাঁচ বাংলাদেশিকে …

Powered by themekiller.com