Breaking News
Home / লাইফস্টাইল / অনলাইনে টাকা রোজগারের সহজ পাঁচ উপায়

অনলাইনে টাকা রোজগারের সহজ পাঁচ উপায়

যমুনা নিউজ বিডি রিপোর্ট : অনলাইনে আয়ের হাজারটা উপায় আছে। কিন্তু অনলাইনে টাকা রোজগারের জন্য আছে সহজ কিছু উপায়। আপনি যদি আপনার অতিরিক্ত সময়ে কিছু টাকা রোজগারের জন্য চিন্তা ভাবনা করে থাকেন তবে এই উপায়গুলিতে জলদি অবসর সময়ে রোজগার করে নিতে পারবেন অতিরিক্ত টাকা।

Amazon Mechanical Turk
এই ওয়েবসাইটটি একটি মার্কেটটপ্লেস যেখানে মানুষ করতে পারে এমন ছোট কাজ করা যায় এই ওয়েবসাইটে। এর মধ্যে রয়েছে সার্ভে জয়েন করা বা বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করা, আর্টিকেল লেখা বা ট্রান্সলেশানের মতো কাজ। কাজ শেষ করলেই জলদি আপনার অ্যাকাউন্টে ঢুকে যাবে টাকা।

তবে কাজ শুরুর আগে একটি বিষয় দেখে নিন আপনার দেশ এই ওয়েবসাইটে পেমেন্ট সাপোর্ট করে কি না।

PickyDomains
এই ওয়েবসাইটে টাকা রোজগারের জন্য আপনাকে একটু ক্রিয়েটিভ হতে হবে। আপনি যদি একটু হাটকে ডোমেন নেম বাছাই করতে পারেন তবে PickyDomains এর মাধ্যমে টাকা রোজগার সহজ হবে আপনার।

এই ওয়েবসাইটে আছে বিভিন্ন ডমেন নেমের লিস্ট সেখান থেকে আপনি পছন্দ করে রোজগার করতে পারেন ২০ থেকে ৫০ মার্কিন ডলার। তবে এই টাকা আপনি তবেই পাবেন যদি আপনার ডমেন অ্যাকসেপ্টেড হয়।

Microworkers
এটি Amazon Mechanical Turk এর মতোই কিন্তু এই ওয়েবসাইট থেকে টাকা পাওয়া যায় খুব ছোট ছোট কাজের জন্য। যেমন ফর্ম ফিল আপ, কোন পোস্টে কমেন্ট করা বা কোন ওয়েবসাইটে সাইনআপ করা ইত্যাদি।

Lekhaka
সংস্কৃত শব্দ ‘লেখক’ থেকে এসেছে এই শব্দটি। এই প্ল্যাটফর্মে কনটেন্ট রাইটার ও ট্রান্সলেটারদের প্রতি লেখায় টাকা দেওয়া হয়। লেখা যদি আপনার প্যাশান হয় তবে রেজিস্ট্রার করতে পারেন লেখাকায়। বিভিন্ন ভারতীয় ভাষায় প্রায় সব ধরনের লেখার সুযোগ রয়েছে এই প্ল্যাটফর্মে।

Fiverr
এটি একটি বিশাল ওয়েবসাইট যেখানে আপনি যেকোন কিছু বিক্রি করতে পারবেন। গান গাওয়া, ডিজাইন, কপিরাইট, কন্টেন্ট ক্রিয়েশান সব কিছুই বিক্রি হয় এই সাইটে। এছাড়াও খুব জনপ্রিয় হওয়ার প্রচুর কাজের সুযোগ রয়েছে এখানে।

Check Also

রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন

যমুনা নিউজ বিডি ঃ দিনের মধ্যভাগটি সচেতনভাবে পার করুন। সন্তানকে নিয়ে চিন্তা থাকবে। অভিভাবকদের ব্যস্ততা …

Powered by themekiller.com