Breaking News
Home / জাতীয় / অক্সিজেন ছাড়তে পারছেন না ডা. জাফরুল্লাহ

অক্সিজেন ছাড়তে পারছেন না ডা. জাফরুল্লাহ

যমুনা নিউজ বিডিঃ করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ দিতে হচ্ছে। শুক্রবার তাঁর নিয়মিত কিডনি ডায়ালেসিস সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের কর্মকর্তা ডা. আরমান।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, তাঁর কিডনি ডায়ালেসিস এর নির্ধারিত সময় ছিলো শুক্রবার। সন্ধ্যায় ডায়ালেসিস হয়েছে। তার পর মেডিসিন দেয়া হচ্ছে। অবস্থা তেমন একটা ভালো না। শারীরিক অবস্থার একটু অবনতি হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত অক্সিজেন সাপোর্ট ছাড়াই তিনি স্বাভাবিক ছিলেন। তবে শুক্রবার থেকে কোনোভাবেই অক্সিজেন ছাড়তে পারছে না। সার্বক্ষণিক অক্সিজেন সহায়তার ওপর আছেন।’

ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসা সম্পর্কে তার চিকিৎসকরা বলছেন, তাকে সাপোর্টিভ ট্রিটমেন্টের ওপর রেখা হয়েছে । এতে তার শরীর কীভাবে সাড়া দিচ্ছে তা পর্যবেক্ষণ করে পরবর্তী চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

ডা. আরমান দেশনিউজকে জানান , ডা. জাফরুল্লাহ চৌধুরীর জ্ঞান আছে। তবে দুর্বল হয়ে গেছেন। তিনি কথা বলতে পারছেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে পরীক্ষাতেই তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরপরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্ত হওয়ার পরেই তার স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীরও করোনাভাইরাস শনাক্ত হয়।

Check Also

শুল্ক কমিয়ে চাল আমদানি করবে সরকার

যমুনা নিউজ বিডিঃ মিলমালিকরা চুক্তিমূল্যে সরকারকে চাল সরবরাহ না করায় শুল্ক কমিয়ে বিদেশ থেকে আমদানির …

%d bloggers like this:

Powered by themekiller.com